বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ ১৫ আষাঢ় ১৪২৯

প্রকৃতির সাথে অসম লড়াইয়ে জেলা পুলিশের সদস্যরা
সিলেট প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২০ জুন, ২০২২, ১২:২৬ পিএম আপডেট: ২০.০৬.২০২২ ১২:৩৩ পিএম | অনলাইন সংস্করণ

প্রকৃতির সাথে অসম লড়াইয়ে জেলা পুলিশের সদস্যরা

প্রকৃতির সাথে অসম লড়াইয়ে জেলা পুলিশের সদস্যরা

সাম্প্রতিক সময়ের ভয়াবহ বন্যায় সিলেটের বিভিন্ন উপজেলাসহ শহরতলি প্লাবিত হয়।  লাখ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়ে আশ্রয় নিয়েছেন সরকারি আশ্রয় কেন্দ্রে। আশ্রয় কেন্দ্রে নারী পুরুষ ও শিশুসহ এলাকার লোকজন যতসামান্য জিনিসপত্র নিজের সাথে নিয়ে আসার সুযোগ পেয়েছেন। ফেলে এসেছেন ঘরবাড়ি তৈজসপত্র যা ইতোমধ্যে বান্যার পানিতে বিলিন হয়েছে। এমন বাস্তবতায় একবেলা একমুঠো খাবার সংগ্রহ করা তাদের জন্য অসাধ্য।

আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম-বার এর নির্দেশে মানুষের মুখে একবেলা আহার তুলে দিতে সিলেট জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো: মাহফুজ আফজালের নেতৃত্বে জেলা পুলিশের একটি টিম জেলা পুলিশ লাইন্স হতে রান্না করা হাজারখানেক খিচুড়ীর প্যাকেট নিয়ে হাজির হন কোম্পানীগঞ্জ থানাধীন ৪ নং ইছাকলস ইউনিয়নের অর্ন্তগত শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত অস্থায়ী আশ্রয় কেন্দ্রে।

প্রকৃতির এমন রুদ্ররূপের মধ্যে শত প্রতিকূলতা ভেঙ্গে আশ্রয় কেন্দ্রে যেতে প্রায় আড়াইঘন্টা সময় লাগে। পরে ইছাকলস ইউনিয়ন পরিষদের ২ তলায় স্থাপতি অপর আশ্রয় কেন্দ্রে আশ্রয় গ্রহণকারি মানুষের মধ্যে খাবার বিতরণ করেন। বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় গতকাল হতে কোম্পানীগঞ্জ থানা, গোয়াইনঘাট থানা এবং  বিশ্বনাথ থানার সঙ্গে মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন ছিল। থানা এলাকায় বিদ্যুৎ না থাকায়  শুক্রবার জৈন্তাাপুর এবং কানাইঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো: মাহফুজ আফজাল , কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট এলাকায় জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো: লুৎফর রহমান স্ব-স্ব সার্কেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ পুলিশের উদ্ধারকারী টিমের নেতৃত্ব দিয়ে অনেক লোকজনকে আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিয়েছেন।

শনিবার পুলিশ সুপার, সিলেট এর নির্দেশনা মোতাবেক অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান, জেলা বিশেষ শাখা, সিলেট, সহকারি পুলিশ সুপার, গোয়াইনঘাট সার্কেল প্রবাস কুমার সিংহ, এএসপি এসএ এফ  শেখ মুত্তাজুল ইসলাম ইসলাম অফিসার ইনচার্জ, কোম্পানীগঞ্জ থানা সকাল হতে সারাদিন গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ থানা এলাকায় বন্যার্ত অনেক লোকজনকে উদ্ধার পূর্বক নিরাপদে আশ্রয় কেন্দ্রে পৌছে দিয়েছেন।

জেলা পুলিশের পক্ষ হতে গতকাল কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট এবং জৈন্তাপুর থানা এলাকায় বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী এবং খাবার বিতরণ করা হয়েছে। কানাইঘাট, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ থানা এলাকায়  সকাল হতে ভারী বর্ষণ অব্যাহত আছে। বন্যা পরিস্থিতি আরো অবনতির সম্ভাবনা রয়েছে।
 
স্বদেশপ্রতিদিন/ইমরান

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।